Facebook – ‘Sohoj Writing’ Paragraph

ফেসবুক হলো একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। Facebook is a media of social communication. এর মাধ্যমে সমগ্র বিশ্বকে একটি বিশ্বগ্রামে পরিনত করা যায়। Through this, the whole can be a converted into a global village. অর্থাৎ ফেসবুকের মাধ্যমে মুহূর্তের মধ্য বিশ্বের যেকোনো প্রান্তের মানুষের সাথে যোগাযোগ স্থাপন করা যায়। That means, Facebook can be connected to people from any part of the world in a moment.

 

ফেসবুকের মাধ্যমে নতুন বন্ধু তৈরি করা যায় সমগ্র বিশ্বের যেকোন প্রান্তে। New friends can be made through Facebook from any part of the world. আবার পুরানো বন্ধুদেরও খুজে পাওয়া যায় ফেসবুকে। Again the old friends can also be found in Facebook. বন্ধুদের সাথে ম্যাসেন্জারে লেখার মাধ্যমে এবং ভিডিও-অডিও কলে কথা বলা যায়। It is possible to communicate through writing and audio-video call in messenger.

 

ফেসবুকে লাইক, কমেন্ট শেয়ার অপশোন আছে। There are options such as like, comment and share in Facebook. বন্ধুদের ছবিতে লাইক কমেন্ট শেয়ার করা যায় আবার, ফেসবুকের মাধ্যমে একজন ছাত্র শিক্ষা বিষয়ক গ্রুপ থেকে জ্ঞান লাভ করতে পারে। It is possible to give like, comment, and share at the photos of the friends, again, a student can gain knowledge from the educational groups through Facebook.

 

একজন গৃহিণী তার গৃহকর্মের কাজকর্ম সম্পর্কে ফেসবুক থেকে শিখতে পারে। A house wife can learn the household chars from Facebook. যেমন ঘর গোছানো, রান্না, এবং সাজ-সজ্জা সম্পর্কে শিখতে পারে। She can learn decorating house, cooking and decoration. এছাড়া ফেসবুকের মাধ্যমে সারা বিশ্বের খবর মুহূর্তের পাওয়া যায়। Besides, the news of all over the world can be found through Facebook.

 

চিকিৎসা সম্পর্কে ফেসবুক থেকে বিভিন্ন পোস্ট পড়া যায়। Various posts about health treatment can be read from Facebook. এতো সুবিধা থাকার পরও ফেসবুকের কিছু ক্রুটি আছে। যেমন ফেইক আইডি ব্যবহার করে মানুষকে ধোকা দেওয়ার মত ঘটনা। Though Facebook has a lot of facilities, it has some demerits such as someone deceives people by using fake ID.

 

পড়তে ক্লিক করুন।

 

তারপর কিছু বাজে লোকের অশিলিন পোস্ট যা যুব সমাজের জন্য হুমকি স্বরূপ। Then there are some indecent posts of evil people in Facebook that are a threat to young society.তবুও ফেসবুক বর্তমান যুগের জন্য একটি আশীর্বাদ।Nevertheless, Facebook is the bless of the present age. কেননা ফেসবুক সমগ্র বিশ্বকে একটি অন্যন্য মাত্রা দিতে সক্ষম হয়েছে। Because Facebook has been able to give the whole world a unique level.

১ thought on “Facebook – ‘Sohoj Writing’ Paragraph

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *